খান-অন্দরমহলে চূড়ান্ত উদ্বেগ

গোটা পরিস্থিতি শুধু আর ‘শাহরুখ খানের ছেলে আরিয়ান খানের গ্রেফতারি’ বা ‘জামিন’ এর প্রশ্নে আটকে রয়েছে, তা নয়। এরসঙ্গে, ধীরে ধীরে মিশছে রাজনীতির রঙ।

ফলে গোটা বিষয়টি খান পরিবারের পরিধি ছাড়িয়ে বহুদূর পর্যন্ত বিস্তার লাভ করেছে। যেখানে ব্র্যান্ড শাহরুখও কার্যত ক্ষতিগ্রস্ত হচ্ছে। এই পরিস্থিতিতে খান পরিবারের অন্দরমহলে কী ঘটছে দেখে নেওয়া যাক।

রাজনীতির রঙ ও আরিয়ান ইস্যু ইতিমধ্যেই শাহরুখ খানের পরিবারে প্রবল উদ্বেগে কার্যত নিদ্রাহীন রাত্রি কাটছে সদস্যদের। এদিকে, রাজনীতির ময়দানে মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক থেকে শুরু করে কাশ্মীরের পিডিপি নেত্রী মেহবুবা মুফতিরা মন্তব্য করতে শুরু করেন আরিয়ান ইস্যুতে।

এদিকে, শনিবার ২ রা অক্টোবর রাতে রেভ পার্টির তল্লাশি অভিযানে এনসিবি যখন আটকদের নিয়ে দফতরে যাচ্ছে তখন অফিশিয়ালদের সঙ্গে বিজেপি কর্মীর উপস্থিতি নিয়ে নানা আলোচনা, প্রশ্ন, জল্পনা তৈরি হয়েছে। এই অবস্থায় আপাতত খান পরিবারের সমর্থনে এগিয়ে এসেছে বলিউডের একাধিক তারকা থেকে সেলেবরা।

আরিয়ানের জীবযাপন উল্লেখ্য, বিভিন্ন মিডিয়া রিপোর্টের খবর অনুযায়ী, শাহরুখ স্টার কিডের তকমা পেলেও সেভাবে জনসমক্ষে নিজের সেলেব স্ট্যাটাস তুলে ধরতে পছন্দ করেন না আরিয়ান। তিনি নিজের সোশ্যাল মিডিয়া প্রোফাইলেও সমস্ত পোস্টই ‘প্রাইভেট’ করে রাখেন। ফলে সেভাবে লাইমলাইট উপভোগ করেন না শাহরুখ। সেই জায়গা থেকে আরিয়ান মাদককাণ্ডে জামিন পরে পেলেও পরবর্তী ক্ষেত্রে তাঁর সোশ্যাল লাইফ কেমন হবে তা নিয়ে শাহরুখ গৌরী বেশ উদ্বিগ্ন বলে জানিয়েছে একটি মিডিয়া রিপোর্ট। সেই জায়গা থেকে শাহরুখ ও গৌরী আরিয়ানের ভবিষ্যত নিয়ে ভাবছেন বলে খবর।

শাহরুখদের পাশে তাঁর শ্যালক?
এদিকে, শাহরুখের ইন্ডাস্ট্রি বা তার বাইরের বহু বন্ধুরা যখন খান পরিবারের এই বিপদে পাশে দাঁড়িয়েছেন, তখন শাহরুখ গৌরী একের পর এক ফোন করে আইনি পরামর্শ নিয়ে মুম্বইয়ের সেরা আইনজীবীকে বেছে নিয়েছেন ছেলে আরিয়ানের জন্য। ইন্ডিয়া টুডে-র খবর অনুযায়ী ঝাঁ চকচকে ‘মন্নত’ এর অন্দরে কার্যত ধরাশায়ী হয়ে গিয়েছেন শাহরুখ ও গৌরী। এবিষয়ে শাহরুখদের পাশে এসে দাঁড়িয়েছেন গৌরীর ভাই ও তাঁর স্ত্রী। গৌরীর ভাই বিক্রান্ত চিব্বার ও তাঁর স্ত্রী নমিতা শাহরুখদের সমস্ত রকমের সমর্থন জুগিয়ে যাচ্ছেন।

আরিয়ানের স্বাস্থ্য নিয়ে উদ্বেগে কিং খান!
মিডিয়া রিপোর্ট বলছে, আরিয়ানের স্বাস্থ্য নিয়ে ব্যাপক চিন্তায় কিং খান। সরাসরি তাঁরা জেলবন্দি আরিয়ানের কাছে যেতে পারছেন না। তবে, আরিয়ানের স্বাস্থ্য ঠিক আছে কি না তার খোঁজ নিচ্ছেন। এমনকি আরিয়ান যাতে বাড়ির তৈরি খাবার পান, তার বন্দোবস্ত করার চেষ্টা করেন শাহরুখ। যাতে তাঁর পরনের পোশাকও বাড়ি থেকে পৌঁছনো যায়, তা নিয়েও শাহরুখ আবেদন জানিয়েছেন বলে খবর।

কী হতে পারে আরিয়ানের ভবিষ্যৎ?
আপাতত আরিয়ানের জামিনের অপেক্ষায় গোটা খান পরিবার। তাঁরাই সিদ্ধান্ত নেবেন যে, আরিয়ান জেল থেকে বেরিয়ে আসার পর তাঁকে দেশেই শাহরুখরা রাখবেন, নাকি মার্কিন যুক্তরাষ্ট্র বা লন্ডনের দিকে কোথাও পাঠিয়ে দেবে খান পরিবার? লাখ টাকার প্রশ্নের চেয়েও দামী, আপাতত আরিয়ানের জামিন ঘিরে আইনি জটিলতা। যার দিকে তাকিয়ে শাহরুখ গুণমুগ্ধরা।