নিজেদের ফিরে পেতে খোলামেলা দৃশ্যে নায়িকারা

প্রকাশিত: জুন ৭, ২০২১

ভারতীয় বাংলা ও বলিউড সিনেমার অভিনেত্রী রাইমা সেন। সম্প্রতি টপলেস হয়ে ফটোশুট করেছেন তিনি। শুধু নীল রঙের একটি জিন্স পরে ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন রাইমা। আর আলগা কাপড়ে ঢেকেছেন বুক। ইনস্টাগ্রামে ছবিটি পোস্ট করার পর চলছে জোর জল্পনা।

রাইমার সাহসী অবতারের জন্য অনেকেই তার প্রশংসা করছেন, আবার অনেকেই কটূক্তি, অশালীন মন্তব্য করতেও ছাড়ছেন না। যদিও এ নিয়ে চিন্তিত নন রাইমা। এই অভিনেত্রীর মতো বেশ কজন বলিউড অভিনেত্রী এর আগে টপলেস হয়ে ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলেন। যা নিয়ে তুমুল বিতর্কের মুখে পড়েছিলেন তারা। টপলেস হয়ে বিতর্কে জড়ানো বলিউড অভিনেত্রীদের নিয়ে এই প্রতিবেদন।

সানি লিওন : ‘রাগিনী এমএমএস-২’, ‘জিসম-টু’ সিনেমায় খোলামেলা লুকে হাজির হয়ে প্রশংসা কুড়ান সানি লিওন। এ সিনেমায় তার শরীরে কোনো পোশাকই ছিল না। কখনো হাঁটু মুড়ে বসে খোলা চুলে শরীর ঢেকে ছিলেন, কখনো আবার সাদা কাপড়ের টুকরো জড়িয়ে ভেজা শরীরে পোজ দিয়েছিলেন তিনি। এ নিয়ে সমালোচনা কম হয়নি।

পাওলি দাম : বোল্ডনেসের কথা বলতে গেলে বঙ্গ তনয়া পাওলি দামকে ভুলে গেলে চলে না। ‘হেট স্টোরি’ সিনেমার জন্য সাহসী ফটোশুট করে বলিউডে চমক লাগিয়েছিলেন তিনি। এ সিনেমার পোস্টারের জন্য টপলেস হয়ে পোজ দিয়েছিলেন পাওলি। ২০১২ সালে মুক্তি পায় এই সিনেমা। বাঙালি হওয়ায় এ অভিনেত্রীকে একটু বেশি সমালোচনা সহ্য করতে হয়েছিল।

কারিনা কাপুর খান : বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কারিনা কাপুর খান। ‘কুরবান’ সিনেমার পোস্টারে প্রথম টপলেস কারিনাকে দেখা যায়। এতে তার বিপরীতে ছিলেন সাইফ আলী খান। সেপিয়া টোনের ওই পোস্টার নিয়ে তুমুল বিতর্ক হয়েছিল। এমনকি শিবসেনার লোকজন সিনেমাটির পোস্টারও ছিঁড়ে ফেলেছিলেন। ২০০৯ সালে মুক্তি পায় এই সিনেমা।

পুনম পাণ্ডে : সাহসী ফটোশুটের জন্য গ্ল্যামার দুনিয়ায় পুনম পাণ্ডে যথেষ্ট পরিচিত। বলিউডে তার অভিষেক সিনেমা ‘নাশা’। এ সিনেমার পোস্টারের জন্য ক্যামেরার সামনে টপলেস হয়ে ধরা দিয়েছিলেন। তার শরীরে কোনো পোশাকই ছিল না। শুধু দুটো কালো রঙের প্ল্যাকার্ড হাতে নিয়ে দাঁড়িয়েছিলেন পুনম। এ নিয়েও কম বিতর্ক হয়নি।

কিয়ারা আদভানি : শাহিদ কাপুরের কামব্যাক সিনেমা ‘কবীর সিং’। এতে অভিনয় করে জনপ্রিয়তা লাভ করেন কিয়ারা আদভানি। ডাব্বু রাতনানি ক্যালেন্ডারের জন্য টপলেস ফটোশুট করেছিলেন তিনি। প্রকাশিত ছবিতে দেখা যায়, বড় একটা পাতা দিয়ে কেবল শরীর ঢেকে ছিলেন কিয়ারা। আর কোনো পোশাকই ছিল না তার পরনে। কিয়ারার এমন উপস্থিতি শোরগোল পড়েছিল নেটদুনিয়ায়।

ভূমি পেডনেকার : ডাব্বু রাতনানি ক্যালেন্ডারের জন্য টপলেস ফটোশুট করেছিলেন ভূমি পেডনেকার। বাথটাবে তোলা এই ছবি ভূমি তার ইনস্টাগ্রামে পোস্ট করার পর ঝড় উঠেছিল সোশ্যাল মিডিয়ায়।

দিশা পাটানি : ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির বায়োপিকের মাধ্যমে বলিউডে পা রাখেন দিশা পাটানি। তার ভুবন ভোলানো হাসিতে যেমন মুগ্ধ ভক্তরা, তেমনই সাহসী ফটোশুট করেও নিজের কদর বাড়িয়েছেন দিশা। প্রখ্যাত ফটোগ্রাফার ডাব্বু রাতনানি ক্যালেন্ডারের জন্য টপলেস ফটোশুট করেছিলেন তিনি।

লিজা হেডেন : ডেভিড ধাওয়ান পরিচালিত ‘রাস্কেল’ সিনেমার জন্য টপলেস হয়ে ফটোশুট করেছিলেন লিজা হেডেন। এই ইন্দো-অস্ট্রেলিয়ান অভিনেত্রী বোল্ড পোশাকের জন্য ভক্ত মহলে বিশেষ জনপ্রিয়।