সাংসদ পঙ্কজের গাড়ি বহরে হামলা, আটক ৫

প্রকাশিত: জুন ১০, ২০২১

বরিশালের হিজলায় সংসদ সদস্য পঙ্কজ দেবনাথের গাড়ি বহরে হামলার ঘটনায় ৫ জনকে আটক করা হয়েছে। পাশাপাশি এই ঘটনায় মামলাও দায়ের করা হয়েছে।

বুধবার বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন হিজলা থানার ওসি অসীম কুমার সিকদার।

আটককৃতরা হলো- শ্রীপুর গ্রামের মোশাররফ হোসেন, সৈয়দ মঞ্জুর মোরশেদ, মহিম দেওয়ান, বড়জালিয়া ইউনিয়নের মো.অলিউদ্দিন ও হেলাল সিকদার।

মামলার বাদী হিজলা উপজেলার শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো.ইব্রাহিম সরদার জানান, স্থানীয় খেয়াঘাট নিয়ে নৌকা প্রতীকের প্রার্থী এনায়েত হোসেন হাওলাদারের সাথে দ্বন্দ্বের জেরেই তার উপর উদ্দেশ্যে প্রণোদিত হামলা চালানো হয়। হামলায় এমপি পঙ্কজ দেবনাথের গাড়ির গ্লাস ভাংচুর হয়। এ ঘটনায় ২৪ জন নামধারীসহ অজ্ঞাতনামাদের আসামী করে মামলা দায়ের করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বড়জালিয়া ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী এনায়েত হোসেন হাওলাদার জানান, তাকে পরাজিত করতেই এ ধরনের ষড়যন্ত্র করা হচ্ছে। তিনি বলেন, এমপি পঙ্কজ দেবনাথ ঐ রাতে সভায় চশমা প্রতীকের প্রার্থী শাহাবুদ্দিন পন্ডিতকে বিজয়ী করতে ভোট চেয়ে বক্তৃতা করেন। এতে নেতা-কর্মীরা ক্ষুব্ধ হন। এ সংক্রান্ত ভিডিও তিনি জেলা আওয়ামী লীগের কাছে প্রেরণ করেছেন। তিনি বলেন এ মামলা সাজানো এর সাথে তাদের কোনো সম্পৃক্ততা না থাকা সত্ত্বেও পুলিশ দু’ই মেম্বর প্রার্থীসহ তার কর্মীদের গ্রেফতার করেছে।

বরিশাল জেলার সহকারি পুলিশ সুপার (হিজলা) মো.মতিউর রহমান জানিয়েছেন, হিজলা উপজেলার শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম সরদারের সাথে বড়জালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এনায়েত হোসেন হাওলাদারের সাথে দ্বন্দ্বের জেরে এই অনাকাঙ্খিত ঘটনা ঘটে।

প্রসঙ্গত, হিজলা-মেহেন্দিগঞ্জ আসনের সংসদ সদস্য পঙ্কজ নাথ হিজলা উপজেলার বড়জালিয়া ইউনিয়নের গুয়াবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে মঙ্গলবার রাতে ৬ দফা কর্মসূচী উপলক্ষে প্রধান অতিথির বক্তৃতা শেষে তিনি খুন্নাবন্দরস্থ ডাকবাংলোতে বিশ্রাম নেন। রাত সাড়ে ৯টার দিকে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে দিয়ে যাওয়ার সময় তার গাড়ি বহরে হামলা হয়। এতে গাড়ির গ্লাস ভেঙে চালক শুক্কুর সামান্য আহত হয়।