রাজধানীতে প্রকাশ্যে বিশ্ববিদ্যালয় ছাত্রীকে যৌন হয়রানি

প্রকাশিত: জুন ২৮, ২০২১

পুরান ঢাকার কলতাবাজারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ১৫তম আবর্তনের এক ছাত্রী যৌন হয়রানির শিকার হয়েছেন।

রোববার (২৭ জুন) দিবাগত রাত ৯টা ২০ মিনিটের দিকে পুরান ঢাকার কলতাবাজার এলাকায় এ ঘটনা ঘটে। ভুক্তভোগী শিক্ষার্থী সূত্রাপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

জানা যায়, বিশ্ববিদ্যালয় থেকে বাসায় যাওয়ার পথে কলতাবাজার এলাকায় একজন অপরিচিত যুবক এসে ভুক্তভোগী ছাত্রীকে পেছন থেকে জড়িয়ে ধরেন। এরপর তিনি চিৎকার করলে ওই যুবক পালিয়ে যায়। এ সময় আশেপাশে অনেকে থাকলেও কেউ সাহায্য করতে এগিয়ে আসেনি।

ভুক্তভোগী ছাত্রী বলেন, কাজী নজরুল কলেজের পাশে ইউনিস্টন গলিতে প্রবেশ করলে আনুমানিক ৫ ফুট ৪ ইঞ্চির এক ছেলে পেছন থেকে আমাকে জড়িয়ে ধরে এবং শারীরিকভাবে হয়রানি করে।

ঘটনার পরপরই বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম ঘটনাস্থল পরিদর্শন করেন এবং রাস্তার পাশে থাকা সিসিটিভি থেকে ফুটেজ সংগ্রহ করে সূত্রাপুর থানা পুলিশকে খবর দেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, আমরা সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছি। সেখান থেকে অভিযুক্তকে খুজে বের করবো। যাকে সন্দেহ হবে, তাকেই আটক করা হবে।

সূত্রাপুর থানার (ওসি) বলেন, আমাদের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে। আমরা দ্রুত অভিযুক্তকে খুঁজে বের করবো।