বৃহস্পতিবার থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল

প্রকাশিত: জুলাই ১৪, ২০২১

১৫ জুলাই (বৃহস্পতিবার) রাত ১২টা ১ মিনিট থেকে ২৩ জুলাই (শুক্রবার) ভোর ৬টা পর্যন্ত অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। মঙ্গলবার সিভিল এভিয়েশন থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, ২৩ জুলাই ভোর ৬টা থেকে ৫ আগস্ট রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত জনসাধারণের জন্য অভ্যন্তরীণ ফ্লাইট চলাচল বন্ধ থাকবে। এ সময়ে শুধুমাত্র ত্রাণসহ যেসব জরুরি ফ্লাইট রয়েছে সেগুলো চলাচল করতে পারবে। সেক্ষেত্রে আগাম অনুমতি নিতে হবে।

এদিকে বৃহস্পতিবার থেকে অভ্যন্তরীণ ফ্লাইট ঘোষণা করেছে ইউএস-বাংলা, নভোএয়ার এবং বাংলাদেশ বিমান।

ইউএস-বাংলা সূত্রে জানা গেছে, এই সময়ে প্রতিদিন ঢাকা থেকে চট্টগ্রামে পাঁচটি, কক্সবাজারে দুটি, সৈয়দপুরে সাতটি, যশোরে ছয়টি, সিলেট-বরিশাল ও রাজশাহীতে চারটি করে ফ্লাইট পরিচালনা করবে প্রতিষ্ঠানটি।

অন্যদিকে নভোএয়ার কর্তৃপক্ষ বলছে, তারা ১৫ জুলাই থেকে ২২ জুলাই প্রতিদিন চট্টগ্রামে ছয়টি, সৈয়দপুরে ছয়টি, যশোরে ছয়টি, বরিশালে ছয়টি, সিলেটে তিনটি, রাজশাহীতে তিনটি এবং কক্সবাজারে দুটি ফ্লাইট পরিচালনা করবে।

অপরদিকে বাংলাদেশ বিমান বলছে, ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত প্রতিদিন ঢাকা থেকে চট্টগ্রামে ৩টি, সৈয়দপুরে ৩টি, কক্সবাজারে ২টি, যশোরে ২টি, সিলেটে ২টি, রাজশাহীতে ১টি এবং বরিশালে ১টি ফ্লাইট পরিচালনা করবে।

করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতির মধ্যেই ঈদ উপলক্ষে বিধিনিষেধ শিথিল করার ঘোষণা দিয়েছে সরকার। এতে গত ১ জুলাই থেকে বন্ধ থাকা অভ্যন্তরীণ বিমান চলাচল ফের শুরু হচ্ছে। কোরবানির ঈদকে সামনে রেখে ব্যবসায়ীদের জীবন জীবিকার কথা চিন্তা করে শর্ত সাপেক্ষে বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে দোকানপাটও খুলবে।