হেলেনা জাহাঙ্গীরকে গ্রেপ্তার করেছে র‍্যাব

প্রকাশিত: জুলাই ৩০, ২০২১

আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপকমিটির পদ হারানো হেলেনা জাহাঙ্গীরকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

রাজধানীর গুলশানের নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (২৯) সন্ধ্যার পর থেকে হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান শুরু করে র‌্যাব সদস্যরা। এরপর রাত ১০টার দিকে বাসায় র‌্যাবের নারী সদস্যরা প্রবেশ করেন। দীর্ঘ অভিযান শেষে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। এরপর তাকে জিজ্ঞাসাবাদের জন্য নেয়া হতে পারে র‌্যাব সদর দপ্তরে।

বেশ কিছুদিন ধরেই নানা কারণে আলোচনা ও সমালোচনার জন্ম দিয়েছেন হেলেনা জাহাঙ্গীর। সম্প্রতি আওয়ামী চাকরিজীবী লীগ নামে একটি ভুঁইফোড় সংগঠনের সভাপতি হিসেবে নাম আসায় নতুন করে তাকে নিয়ে সমালোচনা শুরু হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে সে পোস্টারে দেখা যায় জেলা ও উপজেলা পর্যায়ে নেতা বানানো ও পোস্ট দেয়ার ঘোষণা। এরপরই অব্যাহতি দেয়া হয় আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপকমিটির পদ থেকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচিত হন হেলেনা জাহাঙ্গীর। এরপরই ক্ষোভ প্রকাশ করেন আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। প্রশ্ন ওঠে তার রাজনৈতিক সম্পৃক্ততা নিয়ে। কীভাবে তিনি আওয়ামী লীগে পোস্ট পেলেন তা নিয়েও সমালোচনা শুরু হয়।

শুরুতে ব্যবসায়ী ও শিল্পোদ্যোক্তা হলেও শেষে নাম লেখান রাজনীতিতে। অল্পদিনে তাতেও সফল হন। স্থান পান আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপকমিটিতে। তার আগে গত বছরের ডিসেম্বরে কুমিল্লা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হন। এমনকি কুমিল্লার এমপি আবদুল মতিন খসরুর মৃত্যুতে ফাঁকা হওয়া আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়ন ফরম সংগ্রহ করেন হেলেনা জাহাঙ্গীর।

(ডিবিসি)