ডিসেম্বরের মধ্যে দেশের ৭ কোটি মানুষকে টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২১

আগামী ডিসেম্বরের মধ্যে দেশের সাত কোটি মানুষকে করোনার টিকার আওয়াতায় আনা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আজ শনিবার (২৮ আগস্ট) বিকেল সাড়ে ৩টার দিকে মানিকগঞ্জ শহীদ মিরাজ তপন স্টেডিয়ামে জেলা ছাত্রলীগের আয়োজনে শোক দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গ্রাম-গঞ্জে বেশি টিকা দেওয়ার পরিকল্পনার কথা জানিয়ে জাহিদ মালেক বলেন, গ্রামের লোকজন টিকা কম পেয়েছেন, ফলে মৃতের সংখ্যা বেড়েছে। পঞ্চাশোর্ধ্ব মানুষের মৃত্যু প্রায় ৯০ শতাংশ। তাই এ বয়সী মানুষদের আমরা আগে টিকা দেবো।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা হয়েছে। তিনি বলেছেন- যত টাকাই লাগুক, পর্যায়ক্রমে দেশের ১৭ কোটি মানুষকে করোনার টিকার আওতায় আনা হবে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, করোনা পরীক্ষার জন্য একটি ল্যাব দিয়ে যাত্রা শুরু করে দেশে এখন ৭৫০টি ল্যাব স্থাপন করা হয়েছে। দেশে এখন ১১০টি হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেনের ব্যবস্থা রয়েছে। তবে আমরা যতই টিকা নেই না কেন, মাস্ক পরতে হবে। বজায় রাখতে হবে নিরাপদ শারীরিক দূরত্ব।

জেলা ছাত্রলীগের সভাপতি সিফাত কৌরাইশী সুমনের সভাপতিত্বে মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দুর্জয়, মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজেদুল ইসলামসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।