২০২৪ সালের মধ্যে দেশে তৈরি হবে হুন্দাইয়ের যাত্রীবাহী গাড়ি

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২১

২০২৪ সালের মধ্যেই বাংলাদেশে বিশ্বখ্যাত হুন্দাইয়ের যাত্রীবাহী গাড়ি তৈরি হবে। এ লক্ষ্যে হুন্দাই এবং ফেয়ার টেকনোলজি যৌথভাবে বাংলাদেশে হুন্দাই যাত্রীবাহী যানবাহন উৎপাদন কারখানা গড়ে তুলছে। ফলে দেশে তুলনামূলক কমমূল্যে মিলবে বিদেশি ব্র্যান্ডের গাড়ি।

এসব কথা বলেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। তিনি আরও জানান, গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক পার্কে হুন্দাইয়েল এই কারখানা স্থাপন করা হবে।

রবিবার (৫ সেপ্টেম্বর) বিকেলে তেজগাঁও হুন্দাই ব্যান্ডের ‌‘থ্রিএস সার্ভিস সেন্টার’ উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত কোরিয়ার রাষ্ট্রদূত এইচ ই লি জ্যাং কিউন, দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারমান ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম (অব.)।

শিল্পমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশীয় শিল্পের বিকাশের পাশাপাশি আন্তর্জাতিক প্রতিষ্ঠানকে বাংলাদেশে কাজ করার সুযোগ দিচ্ছেন। ফলে এখন থেকে দেশেই বিক্রয়, বিক্রয় পরবর্তী সেবা এবং খুচরা যন্ত্রাংশ ক্রয়ের সুবিধা পাবেন গাড়ি প্রস্তুত ও বিক্রয়কারী প্রতিষ্ঠানের গ্রাহকরা।

অনুষ্ঠানে জানানো হয়, ২০২২ সালের মধ্যে বাংলাদেশেই উৎপাদন শুরু হবে হুন্দাই ব্র্যান্ডের গাড়ি। এছাড়া পরবর্তী দুই বছরে ওই কারখানায় গাড়ির প্রয়োজনীয় বেশিরভাগ যন্ত্রাংশ উৎপাদন হবে। ফলে ক্রমান্বয়ে আগের চেয়ে কম মূল্যে ক্রেতাদের হাতে পৌঁছে যাবে হুন্দাইয়ের গাড়ি।